Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

আমাদের অর্জনসমূহ

সাম্প্রতিক  অর্জনসমূহ

সাম্প্রতিক বছরসমূহের (3 বছর) প্রধান অর্জনসমূহ :

  • 2010 সাল হতে বিনামূল্যের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম শুরু করা হয়। বিগত বছরে 325620 টি বই বিতরণ করা হয়। 
  • 19টি শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া শ্রেণি কার্যক্রম চালু রয়েছে।
  • 12 টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব চালূ রয়েছে।
  • NTRCA এর শিক্ষক শূন্যপদের চাহিদা নিরূপন ও তথ্য প্রেরণ করা হয়েছে।
  • অনলাইন MPO এর মাধ্যমে NTRCA কর্তৃক সুপারিশকৃত শিক্ষকগণের MPO প্রদান করা হয়েছে।
  • অনলাইনের মাধ্যমে শিক্ষক/কর্মচারীদের এমপিও প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ করা হয়।
  • মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে অতি দরিদ্র পরিবারের শিক্ষার্থীগণকে উপবৃত্তি প্রদান করা হয়।
  • শিক্ষক/শিক্ষিকাদের বিভিন্ন পর্যায়ে বিভিন্ন প্রকল্প কর্তৃক প্রশিক্ষণ প্রদান ও মনিটরিং জোরদার, ইন হাউস প্রশিক্ষণ বাস্তবায়ন ও মনিটরিং কাযক্রম চলছে।
  • শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি বিতরণ, জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া অনুষ্ঠান, সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় শিক্ষা সপ্তাহ ইত্যাদি প্রতিযোগিতা আয়োজন ও বাস্তবায়ন সফলভাবে সম্পন্ন হয়েছে।
  • এছাড়াও নানাবিধ উদ্যোগের মধ্যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার স্থাপন, সততা স্টোর ও সততা সংঘ গঠন, শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন, ডিজিটাল কন্টেন্ট তৈরী তথা ডিজিটালাইজেশনের প্রসার, শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তি মেলার মাধ্যমে বিজ্ঞান শিক্ষায় আকৃষ্ট করা উল্লেখযোগ্য।

 

2019-20 অর্থ বছরের সম্ভাব্য প্রধান অর্জনসমূহ :

  • 2020 শিক্ষাবর্ষে 339125 টি বিনামূ্ল্যে পাঠ্যপুস্তক সুনামগঞ্জ সদর উপজেলার স্কুল, মাদ্রাসা ও কারিগরী শিক্ষার্থীদের মধ্যে বিতরণের জন্য চাহিদা নির্ধারণ।
  • ডিজিটাল কন্টেন্ট এর মাধ্যমে মাল্টিমিডিয়া ক্লাসরুমের ক্লাসের সংখ্যা ও পাঠদানের বিষয়ের সংখ্যা বৃদ্ধি করা।
  • অন লাইন এমপিও এর ক্ষেত্রে শিক্ষকদের এমপিও প্রাপ্তির ক্ষেত্রে অধিকতর স্বচ্ছতা ও জবাবদিহিতা আনয়ন।
  • পিছিয়ে পড়া ও দুবল শিক্ষার্থীদের মানোন্নয়নে পরিকল্পনা গ্রহণ।
  • ই-নথির ব্যবহার। প্রমাপ অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করা।
  • শিক্ষার্থীদের গুণগত মানোন্নয়নে পদক্ষেপ গ্রহণ।
  • শিক্ষক বাতায়নে মাধ্যমিক স্তরের শিক্ষকদের সদস্য সংখ্যা বৃদ্ধিকরণ করা।
  • বিজ্ঞান বিষয়ের শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধি করা।